পংকজ চন্দ্র শীলের লেখা
- পঙ্কজ শীল - চোর ২৯-০৪-২০২৪

চোরের নালিশ
........পংকজ চন্দ্র শীল

দিন-দুপুরে নাকে তেল দিয়ে ঘুম
শুধু রাত্রি বেলায় চুরির ধুম।
চুরি করি লুকিয়ে সিঁদ কেটে
লোক দেখলে শীঘ্রই পড়ি
কেটে।
আমাদের দিয়ে কেন নির্বাসন
ডাকাত-সন্ত্রাসদের দিয়েছো আসন।
যারা দিন-দুপুরে টাকা ছিনিয়ে করে খেলা
তাদের একবার বলতে পারলেনা তো
শালা!
আমরা যারা আছি চোর
লোক দেখে চলে যাই বহুদূর।
পারলে সন্ত্রাসীদের থামাও
আমরা থেমে যাব,
নয়তো তোমাদের সব ছিনিয়ে খাব!
যারা লোক দেখে বুক ফুলিয়ে হাটে
তদের মাংস খাওনা কেন কেটে!
তাদের সামলালে আমরা করব না চুরি
সম্মাননা দেব তোমাদের ভুরি ভুরি।
আমরা দিলাম তাদের বিরুদ্ধে নালিশ
ভাল হয়ে দিন-রাত ঘুমাব,সাথে নিয়ে বালিশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

faizbd1
০৬-১০-২০১৬ ২২:৫৮ মিঃ

.
দারুণ!

pongkoj
০৬-১০-২০১৬ ২২:০৩ মিঃ

ধন্যবাদ ভাইজান

M2_mohi
০৬-১০-২০১৬ ১৯:৩৩ মিঃ

নিপুণ লেখা

pongkoj
০৬-১০-২০১৬ ১৯:০৮ মিঃ

সবাইকে শুভেচ্ছা